ছাদ বাগানের ভবন মালিকদের প্রণোদনাসহ পুরস্কৃত করা হবে– মোহাম্মদ আলী


admin. প্রকাশের সময় : জুলাই ২৭, ২০২৩, ৩:৪৬ অপরাহ্ণ /
ছাদ বাগানের ভবন মালিকদের প্রণোদনাসহ পুরস্কৃত করা হবে– মোহাম্মদ আলী

স্টাফ রিপের্টিার,
দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অবঃ) মোহাম্মদ আলী সুমন বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট নাগরিকের পাশাপাশি পরিবেশকেও স্মার্ট করতে হবে। আর পরিবেশকে স্মার্ট করতে বনায়ন বা বৃক্ষ রোপণের বিকল্প নেই। গৌরীপুর এলাকায় অনেক ভবনের মালিক ছাদ বাগান করেছেন বলে শুনেছি। মেলা চলাকালীন সময়ে এসব ছাদ বাগান পরিদর্শন এবং তালিকা তৈরী করা হবে ।
বৃহস্পতিবার দুপুরে গৌরীপুর-হোমনা সড়কের গৌরীপুর ডাচ্ বাংলা ব্যাংকের সামনে পাঁচ দিনব্যাপি বৃক্ষমেলা-২০২৩ মেলার উদ্বোধন অনুষ্টানে প্রধান অতিথির বক্তবে এ কথা বলেন।


তিনি আরো বলেন, মেলা সমাপ্তির দিনে প্রথম, দ্বিতীয় ও তৃতীয়সহ সকল ছাদবাগান করা ভবন মালিকদের প্রণোদনাসহ পুরস্ককৃত করা হবে।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিনুল হাসান, সহকারী পুলিশ সুপার(দাউদকান্দি সার্কেল) মোঃ শোয়েব, উপজেলা কৃষি কর্মকর্তা শেখ বিপুল হোসেন,  মডেল থানার ওসি মোঃ আলমগীর হোসেন, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্য মোঃ আসাদুজ্জামান, ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন, গৌরীপুর ইউনিয়নের চেয়ারম্যান নোমান মিয়া, গৌরীপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি(ভারপ্রাপ্ত) ছমির আলম সরকার, সাধারণ সম্পাদক ওয়াদুদ সরকার প্রমূখ।
উপজেলা পরিষদের সার্বিক সহযোগিতায় এবারই প্রথম উপজেলা সদরের বাইরে জনবহুল এলাকা গৌরীপুরে বিভিন্ন প্রজাতির ফলদ, বনজ, ঔষুধি ও ফুলের চারা নিয়ে নার্সারীর মালিকরা স্টল সাজিয়েছেন। উদ্বোধনের পর থেকে বৃক্ষপ্রেমী মানুষদের পদচারনায় মূখর হয়ে উঠেছে বৃক্ষ মেলা।

শেয়ার করুন