দাউদকান্দির ১২ ইউনিয়নেই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী


প্রকাশের সময় : নভেম্বর ৪, ২০২১, ৯:৫৫ অপরাহ্ণ
দাউদকান্দির ১২ ইউনিয়নেই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী

ডেস্ক রিপোর্ট,
তৃতীয় ধাপে কুমিল্লার দাউদকান্দি উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ২ নভেম্বর চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৮০ জন। ১২টি ইউনিয়নের সব কয়টাতেই আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। অপরদিকে বিএনপি সরাসরি নির্বাচনে না গেলেও কয়েকটি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপির লোকজন মনোনয়নপত্র জমা দেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ দলের ১১টি ইউনিয়নে ১১জন এবং জাতীয় পার্টি থেকে ১জন প্রার্থী মনোনয়নপত্র জমাদেন।

রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয় থেকে পাওয়া তথ্য মতে-

গৌরীপুর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ নোমান মিয়া, বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক মোঃ মানিক মিয়া সরকার, স্বতন্ত্র থেকে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম ও ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মোঃ জুনাব ভূইয়া মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বিটেস্বর ইউনয়নে আওয়ামীলীগ থেকে মোঃ হুমায়ুন কবির ভূইয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মোঃ আলী হোসেন, ইউনিয়ন যুবদল নেতা মোহাম্মদ আব্দুল আওয়াল, আসিফ সরদার দোলন, এম এম মোশারফ হোসেন, মোঃ খোরশেদ আলম, কাইয়ুম তালুকদার, মোঃ ইব্রাহিম খলিল, মোঃ আসাদুজ্জামান ও ফারুক হোসেন আখন্দ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সুন্দলপুর ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী মোঃ রাশেদুল ইসলাম সরকার, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মোঃ মিজানুর রহমান, আওয়ামীলীগের বিদ্রোহী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান আসলাম মিয়াজী, যুবলীগ নেতা বর্তমান চেয়ারম্যান মাসুদ আলম, মোঃ বদরুল আলম পান্ন ও আবুল কালাম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পাঁচগাছিয়া পশ্চিম ইউনিয়নে আওয়ামীলীগ থেকে মোঃ জামাল উদ্দিন চৌধুরী, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে আশ্রাফ সরকার, স্বতন্ত্র থেকে মোঃ আলমগীর হোসেন, মোঃ জহির হোসেন মুক্তার, মোঃ জিয়াউল আবেদিন খান, জামান সরকার, মোঃ মোশারফ হোসেন ও মোঃ সেলিম প্রধান।

পদুয়া ইউনিয়ন থেকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ নাসির উদ্দিন, বিদ্রোহী সাবেক চেয়ারম্যান সোলায়মান মোল্লা, বর্তমান চেয়ারম্যান এসএম মনির হোসেন মোসাঃ মিনু বেগম, জাতীয় পার্টি থেকে জুয়েল, স্বতন্ত্র মোঃ মাহমুদুল হাসান।

জিংলাতুলী ইউনিয়নে আওয়ামীলীগের তিন বিদ্রোহীসহ ৫জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, ওমর ফারুক মিয়াজী(আওয়ামী লীগ), বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন মোল্লা(বিদ্রোহী), ওমর আলী(বিদ্রোহী), মামুন মিয়া(বিদ্রোহী) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মোঃ সাইফুল ইসলাম।

মারুকা ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী বর্তমান চেয়ারম্যান খলিল তালুকদার, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ সহিদুজ্জামান ভূঞা(বিদ্রোহী), স্বতন্ত্র থেকে সাবেক চেয়ারম্যান এএসএম শাহাজাহান ভূইয়া, মোঃ সোহেল পাটোয়ারী, মোঃ ইকবাল ভূইয়া ও ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে আঃ মতিন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মালিগাঁও ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মোঃ জসিম উদ্দিন সিকদার, আওয়ামীলীগ থেকে মোহাম্মদ নুরুল ইসলাম, স্বতন্ত্র থেকে এ কে এম জহিরুল হক, রেজাউল করিম, আব্দুল লতিফ, মোঃ আব্দুল কাদির জিলানী, মোঃ আব্দুল মোতালিব, সোহেব হোসাইন ও মোস্তাক আহাম্মদ মনোনয়নপত্র জামা দিয়েছেন।

মোহাম্মদপুর পশ্চিম ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত মোঃ দুলাল আহম্মদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে শাহজালাল, বিদ্রোহী মোঃ মোখলেছুর রহমান পাঠান, মোঃ শাহ আলম চৌধুরী,মোঃ কামাল হোসেন, নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী মহসিন ভূইয়া, আব্দুল কাদির ভূইয়া, আব্দুল মুকিত ও বর্তমান চেয়ারম্যান মুজিবুর রহমান মনোনয়ন পত্র দাখিল করেছেন।

গোয়ালমারী ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মনির হোসেন, আওয়ামীলীগ মনোনীত মান্নান প্রধান, স্বতন্ত্র থেকে বর্তমান চেয়ারম্যান নুর এ আলম ভূইয়া, মোঃ ইকবাল হোসেন ভূইয়া, মনির হোসেন ভূইয়া ও রাসেল করিম মনোনয়নপত্র দাখিল করেছেন।

দাউদকান্দি উত্তর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ কামরুজ্জামান, বিদ্রোহী মোঃ আল আমিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে জসিম উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী মোঃ ইয়াসিন ও নিজাম উদ্দিন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান জসিম উদ্দিন প্রধান, বিদ্রোহী প্রার্থী উপজেলা মৎস্যজীবি লীগের সভাপতি মোঃ লোকমান হোসেন মুন্সি, ইসলামী আন্দোলন বাংলাদেশ দলের মীর হোসেন, স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির সরকার ও শাহপরান মনোনয়নপত্র জমা দিয়েছেন।
দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসার আশরাফুন নাহার জানান, ১২ টি ইউনিয়নে তিনটি পদে সর্বমোট ৬৫৭ জন প্রার্থীর মনোনয়ন জমা পড়েছে । বাছাইপর্বে চেয়ারম্যান পদে পদুয়া ইউনিয়নের জাতীয় পার্টির জুয়েল, পাঁচগাছিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মোঃ সেলিম প্রধান, মোহাম্মদপুর পশ্চিম ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল মুকিত, বিটেশ্বর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মোঃ ইব্রাহিম খলিলের র্প্রার্থীতা বাতিল বলে ঘোষণা করেন রির্টানিং অফিসার।
তিনটি পদে মোট বৈধ প্রার্থী ৬৪৮ জন। চেয়ারম্যান পদে ৭৬ জন, সংরক্ষিত আসনে ১২০ জন এবং সাধারণ সদস্য পদে ৪৫২ জন প্রার্থী রয়েছেন। এর মধ্যে আ’লীগ থেকে ১২ জন, স্বতন্ত্র ৫৩ এবং ইসলামী আন্দোলন ১১ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। আগামী ১১ নভেম্বর বৃহস্পতিবার প্রার্থিতা প্রত্যাহার এবং ২৮ নভেম্বর রবিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
এবার দাউদকান্দির ১২ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৯৩ হাজার ৯শত ৪৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৮ হাজার ২ শত ৯০ জন ও মহিলা ভোটার ৯৫ হাজার ৬ শত ৫৭ জন এবং তৃতীয় লিঙ্গ ভোটার রয়েছেন ২ জন।

শেয়ার করুন
error: কপিরাইট এর আওতাধীন!!