ব্যতিক্রমী আয়োজনে জাতীয় শোক দিবস পালন করেছে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স


প্রকাশের সময় : আগস্ট ১৭, ২০২১, ১১:১৫ অপরাহ্ণ
ব্যতিক্রমী আয়োজনে জাতীয় শোক দিবস পালন করেছে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

স্টাফ রিপোর্টার,

ব্যতিক্রমী আয়োজনসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। .জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরেলে পুষ্পস্তবক অর্পণ,. শোক দিবস র‌্যালী,  আলোচনা সভা ও দোয়া প্রার্থনা।

এছাড়া শতাধিক  এতিম শিশুর মেডিকেল ও ডেন্টাল চেকআপ, ফ্রী ঔষধ বিতরণ, শিক্ষা উপকরণ সামগ্রী বিতরণ এবং খাবার বিতরণ করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শহীদুল ইসলাম শোভনের নেতৃত্বে  রবিবার সকাল ১০টায়  উপজেলা পরিষদ প্রাঙ্গণে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন । পরে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলার বিভিন্ন মাদরাসা ও এতিমখানার  শতাধিক শিক্ষার্থীকে ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ দেওয়া হয়। পাশাপাশি উপস্থিত সকল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন  বিতরণ করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শহীদুল ইসলাম শোভন এর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে উদ্বোধনী বক্তব্য রাখেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অবঃ) মোহাম্মদ আলী সুমন।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ইতিহাসের নির্মম হত্যার শিকার হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের অধিকাংশ সদস্য। । আর এই হত্যাকান্ডের পরিকল্পনাকারী খুনি মোশতাকের মরনত্তোর বিচার এবং তার দাউদকান্দির বাড়ীটি বাজেয়াপ্ত করার দাবী করছি।

 

জাতীয় শোক দিবস ও বেদনার্ত একটি দিনে এমন মহতি কাজের আয়োজকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হতো না, তাই আসুন বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাই মিলে একটি উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলতে সবাইকে একসাথে কাজ করতে হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শহীদুল ইসলাম শোভন  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও জাতির  পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন।

শেয়ার করুন
error: কপিরাইট এর আওতাধীন!!