প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পাচ্ছেন দাউদকান্দির ৫০ গৃহহীন পরিবার


admin. প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২২, ৩:৪৫ অপরাহ্ণ /
প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পাচ্ছেন দাউদকান্দির ৫০ গৃহহীন পরিবার

স্টাফ রিপোর্টার,
কুমিল্লার দাউদকান্দিতে ভূমিহীন ও গৃহহীন ৫০ পরিবার ঈদ উপহার হিসেবে আশ্রয়ন প্রকল্পের ঘর পেতে যাচ্ছেন। মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রয়ণ প্রকল্পের এ ঘরগুলো উপকারভোগীদের মাঝে হস্তান্তর করবেন। সোমবার দুপুরে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম খান প্রেস ব্রিফিং করে এ তথ্য জানান।
প্রেস ব্রিফিংয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অবঃ) মোহাম্মদ আলী সুমন, প্রকল্প বাস্তবায়ন আহসান উল্লাহ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় জানান, আশ্রয়ণ প্রকল্পের তৃতীয় পর্যায়ে দাউদকান্দি উপজেলার ১২৮ জন গৃহ ও ভূমিহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হবে। ইতিমধ্যে ৫০টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে। বাকিগুলোর কাজ চলমান রয়েছে. তারমধ্যে ৮০টি ঘরের দলিলপত্র প্রস্তুত হয়েছে যা মঙ্গলবার সুবিধাভোগীদের হাতে তুলে দেয়া হবে।

প্রতিটি ঘরে দুটি শয়নকক্ষ, বারান্দা, রান্নাঘর, শৌচাগার রয়েছে। এছাড়া এসব পরিবারের জন্য নিশ্চিত করা হচ্ছে বিদ্যুৎ ও সুপেয় পানি। প্রত্যেক পরিবারকে তার জমির দলিল নিবন্ধন ও নামজারি করে দিচ্ছে প্রশাসন। মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা। প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে একক গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় দাউদকান্দি উপজেলায় ১ম পর্যায়ে ৪০টি ঘর, ২য় পর্যায়ে ৫২টি ঘর এবং ৩য় পর্যায়ে ১২৮টি ঘর। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এটি প্রধানমন্ত্রীর ঈদ উপহার বলে প্রেস ব্রিফিংয়ে উল্লেখ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম খান।

 

শেয়ার করুন