বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৭:৪২ অপরাহ্ন৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

৩রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

সংবাদ শিরোনাম :
দাউদকান্দি উপজেলা নির্বাচন ।। নৌকা প্রার্থী মোহাম্মদ আলী বিজয়ী, জামানত হারালেন বিএনপি দাউদকান্দিতে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ দাউদকান্দি উপজেলা নির্বাচনে নৌকার গণজোয়ার সৃস্টি হয়েছে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে ——–মেয়র নাইম ইউসুফ সেইন বিএনপির সভায় ভোট চাইলেন আওয়ামীলীগ প্রার্থী দাউদকান্দিকে মডেল উপজেলায় রূপান্তর করতে নৌকাকে বিজয়ী করুন। —— মেজর (অব.) মোহাম্মদ আলী দাউদকান্দিতে ভিটামিন এ প্লাস কর্মসূচির উদ্বোধন দাউদকান্দির সুন্দুলপুর ইউপি চেয়ারম্যানের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উদযাপন জাতীয় শোক দিবসে মেঘনা যুবলীগের আলোচনা সভা। কুমিল্লার মেঘনা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত
স্পেন আ.লীগের পকেট কমিটি প্রত্যাখান করে নতুন কমিটি ঘোষণা

স্পেন আ.লীগের পকেট কমিটি প্রত্যাখান করে নতুন কমিটি ঘোষণা

স্পেন থেকে কবির আল মাহমুদঃ স্পেন আওয়ামী লীগের সদ্য ঘোষিত কমিটিকে ‘পকেট কমিটি’ আখ্যা দিয়ে তা প্রত্যাখান করেছেন তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা। গতকাল বুধবার (২০ নভেম্বর) রাজধানী মাদ্রিদের একটি রেস্তোরাঁয় স্পেন আওয়ামী লীগের তৃণমূলের নেতা-কর্মীদের নামে আয়োজিত সংবাদ সম্মেলন এ দাবি জানানো হয়।

সদ্য বিলুপ্ত স্পেন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শেখ আব্দুর রহমান সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের বাদ দিয়ে ব্যক্তি বিশেষের ফায়দা হাসিল করতে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যাদের সংশ্লিষ্টতা নেই, তাদের কমিটিতে পদ দেওয়া হয়েছে।
তিনি বলেন, দীর্ঘ ছয় বছর পর ১০ জুলাই স্পেন আওয়ামী লীগের পুনর্গঠনের জন্য ২৬ সদস্যবিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। উক্ত সাংগঠনিক টিমের সিদ্ধান্ত ছিল, স্পেন এর সাবেক কমিটি ও বার্সেলোনা শাখার ১২২ জন সদস্যদের ডেলিগেট করে তৃণমূলের মতামতের ভিত্তিতে স্পেন আওয়ামী লীগের কমিটি গঠন করা হবে।
কিন্তু গত ১৮ নভেম্বর নামকাওয়াস্তে ত্রি বার্ষিক সম্মেলন আযোজন করলেও ঐ দিন তৃণমূল নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে কৌশলে কমিটি ঘোষণা না করে পরের দিন ১৯ নভেম্বর কমিটি ঘোষণা দেন অল ইউরোপ আওয়ামী লীগের দুই নেতা। সম্পূর্ণ গঠনতন্ত্র বহির্ভূতভাবে এবং তৃণমূলের মতামত উপেক্ষা করে সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক কমিটি ঘোষণা করেছেন।
তিনি আরো বলেন, সম্মেলনে নিরাপত্তার অজুহাত দেখিয়ে বাড়াবাড়ি রকমের নিরাপত্তা কর্মী রাখা হয় এবং হাতের ইশারা দিয়ে আওয়ামী লীগের অনেক ত্যাগী নেতা কর্মীদের হলে ঢুকতে দেয়া হয়নি। এ কারণে সম্মেলনে থাকা দলের প্রতিষ্টাতা সভাপতি আক্তার হোসেন আতা সম্মেলন বর্জন করে চলে এসেছেন বলেও দাবি করেন তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের প্রবীণ নেতা আক্তার হোসেন আতা। তিনি বলেন, ইউরোপীয়ান আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করতে এম নজরুল ইসলামকে সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু তিনি তৃণমূলের মতামত অগ্রাহ্য করে পকেট কমিটি ঘোষণা করে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে আরো দ্বন্দ্ব বাড়িয়ে দিচ্ছেন। যে লোক যুদ্ধাপরাধী সাঈদীর মুক্তি আন্দোলনে অতিথি হিসেবে উপস্থিত থাকে, তাকে কীভাবে আওয়ামী লীগ স্পেন শাখার সভাপতির পদ দেয়া হয়? তিনি এমন প্রশ্ন রেখে এম নজরুল ইসলামকে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতির পদ থেকে প্রত্যাহারের জন্য দলীয় সভানেত্রীর কাছে অনুরোধ জানান। তিনি স্পেনে অল ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতিকেও অবাঞ্চিত ঘোষণা করেন।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধা আব্দুর রহমান, এ কে এম সেলিম রেজা, ফারুক আহমেদ মবিন, নূর মোহাম্মদ রিপন, রাসেল দেওয়ান, ইফতেখার আলম, আবুল বাশার, কে এম শফিকুন নূর, মাসুদ কামাল, কাওসার আহমদ প্রমূখ।
পরে উপস্থিত নেতৃবৃন্দের দাবী এবং মতামতের ভিত্তিতে স্পেন আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মো. বোরহান উদ্দিনকে সভাপতি ও একেএম সেলিম রেজাকে সাধারণ সম্পাদক করে আওয়ামী লীগ স্পেন শাখার নতুন কমিটি ঘোষণা দেন সদ্য বিলুপ্ত স্পেন আওয়ামী লীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক শেখ আব্দুর রহমান।
স্পেন আওয়ামী লীগের কমিটি প্রসঙ্গে সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামের মোবাইল নাম্বারে যোগাযোগের চেষ্টা করলে তিনি কল রিসিভ করেননি।

 

 

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
© "আমাদের দাউদকান্দি" কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT