রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৩:১৭ অপরাহ্ন৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

৩রা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

সংবাদ শিরোনাম :
দাউদকান্দি পৌরসভায় ফের নৌকার মাঝি হলেন নাইম ইউসুফ সেইন উন্নয়নে বদলে যাচ্ছে হোমনা পৌরসভার দৃশ্যপট দাউদকান্দিতে অসহায় দুস্থ্যদের মাঝে কম্বল বিতরণ আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন মেঘনার আমান উল্লাহ আমান মেঘনায় শীতবস্ত্র নিয়ে অসহায়দের পাশে যুবলীগ নেতা জাকির হোসেন মেয়র সেইনের কর্মতৎপরতা ॥ বদলে যাচ্ছে দাউদকান্দি পৌরসভার চিত্র পদ্মা মেঘনা গ্লোবাল ফাউন্ডেশনের কম্বল পেল মেঘনা উপজেলার শীতার্তরা দাউদকান্দিতে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের মানববন্ধন ও স্বারকলিপি প্রদান দাউদকান্দিতে হাইওয়ে পুলিশের আন্তঃ ইউনিট ব্যাডমিন্টন প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্টিত দাউদকান্দিতে বিজয় দিবসে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে মানুষের ঢল
মেয়র সেইনের কর্মতৎপরতা ॥ বদলে যাচ্ছে দাউদকান্দি পৌরসভার চিত্র

মেয়র সেইনের কর্মতৎপরতা ॥ বদলে যাচ্ছে দাউদকান্দি পৌরসভার চিত্র

॥ স্টাফ রিপোর্টার ॥
প্রতিটি মানুষের স্বপ্ন থাকে। কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই আসতে থাকে একর পর এক প্রতিবন্ধকতা। যে ব্যাক্তি এসব প্রতিবন্ধকতা ডিঙ্গিয়ে এগিয়ে যাবেন, তিনিই সফল হবেন। বলছি কুমিল্লার দাউদকান্দি পৌরসভার মেয়র নাইম ইউসুফ গেননের কথা । যিনি ২০১৫ সালে মেয়র নির্বাচিত হওয়ার পর বদলে দিয়েছেন পৌরসভাটিকে ।
সাধারণ মানুষের প্রত্যাশা পূরনে নিরন্তর কাজ করে যাচ্ছেন তিনি। শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন, সেই স্বপ্ন বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তার পরিশ্রম সাহস ইচ্ছাশক্তি একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে স্থানীয় সরকারের উন্নয়ন কর্মকান্ড সঠিক ও সুচারুভাবে বাস্তবায়ন করেছেন এবং সফলও হয়েছেন তিনি।
মেয়র হিসেবে সফলতা পাওয়ায় তিনি আজ শুধু পৌরসভায় নয় উপজেলার সর্বত্র সম্মানিত হচ্ছেন।


এ সকল সফল মানুষের পেছনে আছে কিছু গল্প, তা অনেকটা রুপকথার মতো। আর সে সব গল্প থেকে মানুষ খুঁজে নেয় স্বপ্ন দেখার সম্বল, এগিয়ে যাওয়ার জন্য নতুন প্রেরণা। দায়িত্ব নেওয়ার পর থেকেই উল্লেখযোগ্য উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। করোনাকালীন সময়ে কর্মহীনদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন। এছাড়া পৌরসভার প্রতিটি ঘওে ঘরে পৌছে দিয়েছেন হাত ধোয়ার সামগ্রী। পৌর সদরের মোড়ে মোড়ে উন্মোক্তস্থানে করেছেন হাত ধোয়ার ব্যবস্থা।

এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তার নিরন্তর প্রয়াসে সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছেন। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন। তার সাথে দলের ভাবমূর্তিও উন্নয়ন হয়েছে। অসংখ্যক মসজিদ, মাদরাসা, মন্দির, শ্মশান, স্কুল ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের অন্যতম পৃষ্ঠপোষক সমাজসেবী মেয়র নাইম ইউসুফ সেইন। দাউদকান্দির ঐতিহ্যবাহী দানবীর পরিবারের সন্তান হিসেবেও এলাকায় রয়েছে যথেষ্ট সুনাম। উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম ইউসুফ জামিল বাবুর ছেলে মেয়র নাইম ইউসুফ সেইন তাঁর যোগ্য নেতৃত্ব, পরিকল্পিত নানামুখী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নে বদলে দিয়েছেন দাউদকান্দি পৌরসভার চিত্র। প্রায় অর্ধ লাখের অধিক জনসংখ্যা অধ্যুষিত দাউদকান্দি পৌরসভাকে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে মেয়র নাইম ইউসুফ সেইনের নেয়া পদক্ষেপে সন্তুষ্ট হয়ে সরকার এবং দাতা সংস্থা বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ দিয়েছে এ পৌরসভাকে। গত পাঁচ বছরে শতকোটি টাকার উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছেন তিনি।


সরেজমিনে দেখাযায়, পৌরসভার প্রধান সড়ক প্রশস্তকরণসহ নর্দমা ও ফুটপাত নির্মাণ, বিদ্যুৎ অপচয় রোধ ও সাশ্রয়ের জন্য সোলার প্যানেলে সড়কবাতি স্থাপন, ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্প, অভ্যন্তরীণ রাস্তা, কবরস্থান নির্মাণসহ পৌরসভার প্রতিটি পাড়া মহল্লায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। আরো বেশ কিছু কাজ চলমান রয়েছে। এরমধ্যে দাউদকান্দি বিশ্বরোডের ডাল্ডা মেইল সড়ক, মাইজপাড়া দিঘীরপাড়, তুজারভাঙ্গা, পৌরসভা হাইস্কুল হতে তালতলী সড়ক, উত্তর গাজীপুর সড়ক , দাউদকান্দি হতে পশ্চিম মাইজপাড়া বলদাখাল পর্যন্ত ড্রেনসহ সড়ক বর্ধিতকরণ, দৌলতপুরে বড় দুটি সেতু নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে।
মেয়র নাইম ইউসুফ সেইন বলেন, পৌরসভার রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থা, স্বাস্থ্যসেবা এবং বর্জ্য ব্যবস্থাপনার আশানুরূপ উন্নয়ন হয়েছে। সমস্যাগুলোর ৮৫ থেকে ৯০ শতাংশ সমাধান করেছি। এখানে সাম্প্রদায়িক সম্প্রীতি রয়েছে। রাজনৈতিক কোনো সহিংসতা নেই, যে কারণে উন্নয়ন কাজ বাস্তবায়নে কোনো প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়নি।
তিনি বলেন, আমি উন্নয়ন কাজে বিশ্বাসী। কি কি কাজ করেছি তা পৌরবাসীর সামনে দৃশ্যমান। আধুনিক মডেল পৌরসভা গড়ে তোলার স্বপ্ন বাস্তবায়নে কাজ করেছি। সকল কাউন্সিলর ও সচেতন নাগরিকদের নিয়ে পৌরবাসীর সুযোগ-সুবিধা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছি। কতটুকু পেরেছি, কতটুকু পারিনি- সেই মূল্যায়ন জনগণ করবে।
আগামী নির্বাচনে প্রার্থী হবেন কিনা- জানতে চাইলে নাইম ইউসুফ সেইন বলেন, এটি দলীয় সিদ্ধান্তের ওপর নির্ভর করে। দল চাইলে আমি প্রার্থী হব । আমি কখনো দলের সিদ্ধান্তের বাইরে যাইনি, আর যাবোও না কোন দিন। আমি শতভাগ আশাবাদী দলীয় মনোনয়ন পাবো এবং আবারো পৌরবাসী বিপুল ভোটে আমাকে বিজয়ী করবেন।

শেয়ার করুন
  • 29
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





error: Content is protected !!
themesba-zoom1715152249
© "আমাদের দাউদকান্দি" কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT
error: Content is protected !!