বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৬:৩৭ অপরাহ্ন৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

৩রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

সংবাদ শিরোনাম :
দাউদকান্দি উপজেলা নির্বাচন ।। নৌকা প্রার্থী মোহাম্মদ আলী বিজয়ী, জামানত হারালেন বিএনপি দাউদকান্দিতে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ দাউদকান্দি উপজেলা নির্বাচনে নৌকার গণজোয়ার সৃস্টি হয়েছে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে ——–মেয়র নাইম ইউসুফ সেইন বিএনপির সভায় ভোট চাইলেন আওয়ামীলীগ প্রার্থী দাউদকান্দিকে মডেল উপজেলায় রূপান্তর করতে নৌকাকে বিজয়ী করুন। —— মেজর (অব.) মোহাম্মদ আলী দাউদকান্দিতে ভিটামিন এ প্লাস কর্মসূচির উদ্বোধন দাউদকান্দির সুন্দুলপুর ইউপি চেয়ারম্যানের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উদযাপন জাতীয় শোক দিবসে মেঘনা যুবলীগের আলোচনা সভা। কুমিল্লার মেঘনা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত
মেঘনায় মৎস্য প্রকল্পের উদ্বোধন

মেঘনায় মৎস্য প্রকল্পের উদ্বোধন

                                                                                     স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার মেঘনায় মৎস্য চাষ প্রকল্পের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার(৫জুন) দুপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদার বিভিন্ন প্রজাতির মাছের পোনা ছেড়ে এ প্রকল্পের উদ্বোধন করেন।

উপজেলার শিবনগর গ্রামবাসীর উদ্যোগে বেকার সমস্যা সমাধানের লক্ষ্যে ৪৫ একর পতিত্ব জমি/ জলাশয় নিয়ে মেঘনা আদর্শ মৎস্য প্রকল্প নামে মাছ চাষ শুরু করা হয়েছে।  উদ্বোধনী অনুষ্টানে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা ফিরোজ আহম্মেদ মৃধা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মিলন সরকার প্রমূখ। প্রকল্প পরিচালনার জন্য মোঃ দানিসুজ্জামানকে চেয়ারম্যান এবং সার্জেন্ট এমএ আজিজকে ব্যবস্থাপনা পরিচালক করে ছয় সদস্যের পরিচালনা কমিটি করা হয়।

প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক সার্জেন্ট এমএ আজিজ জানান, বর্ষা মৌসমে জমিতে কোন ফসল করা যায়না। তাই উপজেলা মৎস্য কর্মকর্তা ফিরোজ আহম্মেদ মৃধা এর পরামর্শক্রমে এ মাছ চাষ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। মাছ চাষের মাধ্যমে একদিকে দেশের আমিষের চাহিদা পূরণ অন্য দিকে বেকার সমস্যাও দূর হবে। আর এলাকার ৪০টি পরিবার এ প্রকল্পের সুফলভোগ করবে বলে তিনি জানান ।

শেয়ার করুন
  • 24
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
© "আমাদের দাউদকান্দি" কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT