রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০২:৩৬ অপরাহ্ন৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

৩রা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

সংবাদ শিরোনাম :
দাউদকান্দি পৌরসভায় ফের নৌকার মাঝি হলেন নাইম ইউসুফ সেইন উন্নয়নে বদলে যাচ্ছে হোমনা পৌরসভার দৃশ্যপট দাউদকান্দিতে অসহায় দুস্থ্যদের মাঝে কম্বল বিতরণ আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন মেঘনার আমান উল্লাহ আমান মেঘনায় শীতবস্ত্র নিয়ে অসহায়দের পাশে যুবলীগ নেতা জাকির হোসেন মেয়র সেইনের কর্মতৎপরতা ॥ বদলে যাচ্ছে দাউদকান্দি পৌরসভার চিত্র পদ্মা মেঘনা গ্লোবাল ফাউন্ডেশনের কম্বল পেল মেঘনা উপজেলার শীতার্তরা দাউদকান্দিতে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের মানববন্ধন ও স্বারকলিপি প্রদান দাউদকান্দিতে হাইওয়ে পুলিশের আন্তঃ ইউনিট ব্যাডমিন্টন প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্টিত দাউদকান্দিতে বিজয় দিবসে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে মানুষের ঢল
মেঘনায় মৎস্য প্রকল্পের উদ্বোধন

মেঘনায় মৎস্য প্রকল্পের উদ্বোধন

                                                                                     স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার মেঘনায় মৎস্য চাষ প্রকল্পের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার(৫জুন) দুপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদার বিভিন্ন প্রজাতির মাছের পোনা ছেড়ে এ প্রকল্পের উদ্বোধন করেন।

উপজেলার শিবনগর গ্রামবাসীর উদ্যোগে বেকার সমস্যা সমাধানের লক্ষ্যে ৪৫ একর পতিত্ব জমি/ জলাশয় নিয়ে মেঘনা আদর্শ মৎস্য প্রকল্প নামে মাছ চাষ শুরু করা হয়েছে।  উদ্বোধনী অনুষ্টানে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা ফিরোজ আহম্মেদ মৃধা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মিলন সরকার প্রমূখ। প্রকল্প পরিচালনার জন্য মোঃ দানিসুজ্জামানকে চেয়ারম্যান এবং সার্জেন্ট এমএ আজিজকে ব্যবস্থাপনা পরিচালক করে ছয় সদস্যের পরিচালনা কমিটি করা হয়।

প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক সার্জেন্ট এমএ আজিজ জানান, বর্ষা মৌসমে জমিতে কোন ফসল করা যায়না। তাই উপজেলা মৎস্য কর্মকর্তা ফিরোজ আহম্মেদ মৃধা এর পরামর্শক্রমে এ মাছ চাষ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। মাছ চাষের মাধ্যমে একদিকে দেশের আমিষের চাহিদা পূরণ অন্য দিকে বেকার সমস্যাও দূর হবে। আর এলাকার ৪০টি পরিবার এ প্রকল্পের সুফলভোগ করবে বলে তিনি জানান ।

শেয়ার করুন
  • 24
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





error: Content is protected !!
themesba-zoom1715152249
© "আমাদের দাউদকান্দি" কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT
error: Content is protected !!