বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৫:৪৪ অপরাহ্ন১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

১৬ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

সংবাদ শিরোনাম :
কুমিল্লা উত্তর জেলা আ’লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হলেন মোতাহার হোসেন মোল্লা কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন চলে গেলেন দেশের ফুটবলের অন্যতম তারকা বাদল রায় দাউদকান্দি উপজেলা চেয়ারম্যানের সহধর্মিনী রুহানী আমরীন টুম্পার সাংবাদিকদের সাথে মতবিনিময় দাউদকান্দি উপজেলা নির্বাচন ।। নৌকা প্রার্থী মোহাম্মদ আলী বিজয়ী, জামানত হারালেন বিএনপি দাউদকান্দিতে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ দাউদকান্দি উপজেলা নির্বাচনে নৌকার গণজোয়ার সৃস্টি হয়েছে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে ——–মেয়র নাইম ইউসুফ সেইন বিএনপির সভায় ভোট চাইলেন আওয়ামীলীগ প্রার্থী দাউদকান্দিকে মডেল উপজেলায় রূপান্তর করতে নৌকাকে বিজয়ী করুন। —— মেজর (অব.) মোহাম্মদ আলী
বিশ্বের ২৯ তম ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা

বিশ্বের ২৯ তম ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদকঃ বিশ্বের ১০০ ক্ষমতাধর নারীর তালিকা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সাময়িকী ফোর্বস। চলতি বছরের এই তালিকায়  ২৯তম স্থানে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১৯ সালেও বরাবরের মতো শীর্ষস্থানটি ধরে রেখেছেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকের প্রেসিডেন্ট ক্রিস্টিন ল্যাগার্ডে এ বছর দ্বিতীয় অবস্থানে রয়েছেন। আর তৃতীয় স্থানে রয়েছেন যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেনটেটিভের ৫২তম স্পিকার ন্যান্সি পেলোসি।

প্রতি বছরই বিশ্বের ১০০ ক্ষমতাধর নারীর তালিকা প্রকাশ করে আসছে যুক্তরাষ্ট্রের অর্থ-বাণিজ্য বিষয়ক সাময়িকী ফোর্বস। এবার সেই তালিকায় ২৯ তম স্থানে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্যক্তিগত ক্যারিয়ার, অর্থনীতি ও রাজনীতিতে প্রভাব বিস্তারের ক্ষমতা, গণমাধ্যমে পারফরম্যান্স বিবেচনা করে বিশ্বের ১০০ জন ক্ষমতাধর নারীর তালিকা করে মার্কিন ওই সাময়িকী।

এবারের তালিকায় ২৯তম স্থানে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয়ে ফোর্বসের পক্ষ থেকে বলা হয়, শেখ হাসিনা বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি সময় প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। চতুর্থবার এবং টানা তৃতীয়বার মতো সংসদের ৩০০ আসনের মধ্যে ২৮৮টি আসন নিয়ে নির্বাচনে জয় লাভ করে বর্তমানে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি।

ফোর্বস জানায়, এই সময়ে তিনি খাদ্য নিরাপত্তা, শিক্ষা এবং স্বাস্থ্যে জোর দিয়ে কাজ করে যাচ্ছেন।

অ্যাঙ্গেলা মেরকেলের টানা দখলে এই স্থানটি ২০১১ সাল থেকে। অবশ্য মাঝের ২০১০ সাল বাদে ২০০৬ থেকে ২০০৯ সাল পর্যন্ত শীর্ষস্থানটি তারই ছিল।

 

শেয়ার করুন
  • 14
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
© "আমাদের দাউদকান্দি" কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT