শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৩৪ অপরাহ্ন২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

১৯শে রবিউস সানি, ১৪৪২ হিজরি

সংবাদ শিরোনাম :
কুমিল্লা উত্তর জেলা আ’লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হলেন মোতাহার হোসেন মোল্লা কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন চলে গেলেন দেশের ফুটবলের অন্যতম তারকা বাদল রায় দাউদকান্দি উপজেলা চেয়ারম্যানের সহধর্মিনী রুহানী আমরীন টুম্পার সাংবাদিকদের সাথে মতবিনিময় দাউদকান্দি উপজেলা নির্বাচন ।। নৌকা প্রার্থী মোহাম্মদ আলী বিজয়ী, জামানত হারালেন বিএনপি দাউদকান্দিতে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ দাউদকান্দি উপজেলা নির্বাচনে নৌকার গণজোয়ার সৃস্টি হয়েছে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে ——–মেয়র নাইম ইউসুফ সেইন বিএনপির সভায় ভোট চাইলেন আওয়ামীলীগ প্রার্থী দাউদকান্দিকে মডেল উপজেলায় রূপান্তর করতে নৌকাকে বিজয়ী করুন। —— মেজর (অব.) মোহাম্মদ আলী
দাউদকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন স্থাপন॥ ১৭ বেডের আইসোলেশন সেন্টার উদ্বোধন॥

দাউদকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন স্থাপন॥ ১৭ বেডের আইসোলেশন সেন্টার উদ্বোধন॥

নিজস্ব প্রতিবেদকঃ
করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় কুমিল্লার দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সংযুক্ত ১৭ বেডের আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী সুমনের উদ্যোগে এটি স্থাপন করা হয়। মঙ্গলবার (৩০জুন) বিকেলে জেলা প্রশাসক আবুল ফজল মীর সেন্ট্রাল অক্সিজেন সংযুক্ত আইসোলেশন সেন্টার এর উদ্বোধন করেন। সেই সাথে দাউদকান্দির প্রত্যন্ত অঞ্চল থেকে রোগী বহনের জন্য ব্যাটারী চালিত তিন চাকার ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিসও চালু করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. মোঃ নিয়াতুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল ইসলাম খান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনূর আলম সুমন ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী , উপজেলা ছাত্রলীগ সভাপতি তারিকুল ইসলাম নয়ন প্রমূখ।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের চিকিৎসার জন্য সেন্ট্রাল অক্সিজেন সংযুক্ত আইসোলেশন সেন্টারের জন্য হাসপাতালের নিচ তলায় অক্সিজেন ট্যাংকি স্থাপন করা হয়। উপজেলা পরিষদের অর্থায়নে এবং উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায়য় অক্সিজেনের ট্যাংকি বসানোসহ অন্যান্য যন্ত্রপাতি বসানোর কাজও শেষ হয়েছে। এখানে ১৪টি বেড এবং তিনটি কেবিনসহ ১৭টি বেডের একটি আইসোলেশন ওয়ার্ড করা হয়েছে। এখন থেকে এখানে রোগীদের জন্য সিলিন্ডার অক্সিজেনের প্রয়োজন হবে না।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী জানান, দাউদকান্দি উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের এখানেই চিকিৎসা সেবা দেওয়া হবে। করোনা রোগীদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন অক্সিজেনের। রোগীদের সুবিধার্থে অক্সিজেন সরবরাহে যেন কোন ত্রুটি না হয় সেজন্য হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন স্থাপনের উদ্যোগ গ্রহন করি। আর গ্রামের প্রত্যন্ত অঞ্চল থেকে রোগী বহনের জন্য ব্যাটারী চালিত তিন চাকার ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনুর আলম সুমন জানান, দাউদকান্দিবাসীর জন্য এই যুগান্তকারী কাজটি সম্ভব হয়েছে মানবিক উপজেলা চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলীর প্রচেষ্টায়। করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ছাড়াও অন্যান্য গুরুতর জটিল রোগীদেরও এখান থেকে চিকিৎসা সেবা দেওয়া যাবে। অক্সিজেনের ট্যাংকি থেকে সরাসরি রোগীদের বেডের সাথে থাকা নলের মাধ্যমে অক্সিজেন সরবরাহ করা হবে।

শেয়ার করুন
  • 299
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
© "আমাদের দাউদকান্দি" কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT