দাউদকান্দি পৌরসভার ৩১ কোটি টাকার বাজেট ঘোষণা


প্রকাশের সময় : জুন ২৮, ২০২২, ৭:১২ অপরাহ্ণ
দাউদকান্দি পৌরসভার ৩১ কোটি টাকার বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার
কুমিল্লার দাউদকান্দি পৌরসভার ৩১কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে । মঙ্গলবার(২৮ জুন) দুপুরে পৌরসভা মিলনায়তনে মেয়র নাইম ইউসুফ সেইন ২০২২-২০২৩ অর্থবছরের জন্য এ বাজেট ঘোষণা করেন । ঘোষিত এ বাজেটে আয়ের উৎস হিসেবে হাট-বাজার ইজারা, হোল্ডিং কর, ভূমি কর, পানির বিল ও অনুদানসহ বিভিন্ন খাত উল্লেখ করা হয়েছে।
বাজেটে রাজস্ব এবং উন্নয়নসহ মোট আয় দেখানো হয়েছে একত্রিশ কোটি ত্রিশ লাখ চৌষট্টি হাজার ৪৩১ টাকা এবং মোট ব্যয় ধরা হয়েছে উনত্রিশ কোটি আটাশ লাখ পচাত্তুর হাজার টাকা। এর মধ্যে পৃথক ভাবে রাজস্ব আয় দেখানো হয়েছে সাত কোটি বত্রিশ লাখ একাশি হাজার আটশত এবং উন্নয়ন আয় তেইশ কোটি সাতানব্বই লাখ বিরাশি হাজার ছয়শত টাকা। রাজস্ব ব্যয় ছয় কোটি চোয়ল্লিশ লাখ পচাত্তুর হাজার এবং উন্নয়ন ব্যায় বাইশ কোটি চুরাশি লাখা টাকা দেখানো হয়েছে ।
বাজেট ঘোষণা অনুষ্টানে পৌরবাসীর সহযোগিতা কামনা করে মেয়র নাইম ইউসুফ সেইন বলেন, পৌরসভার আর্থিক ভিত্তির প্রধান উৎস্য পৌরকর, ট্রেডলাইসেন্স ফি, পানির বিল ইত্যাদি যথাসময় প্রদানে ব্যর্থ হলে উন্নয়ন বাধাগ্রস্ত হয়। তাই পৌরবাসীকে যথাসময়ে করসহ অন্যন্য ফি প্রদান করে উন্নয়ন সেবা নেয়ার আহবান জানান। তিনি বলেন, এ বাজেট মোটেই কথার ফুলঝুড়ি কিংবা উচ্চাভিলাসী নয়। বাজেটে আমরা জনগণের স্বপ্ন বাস্তবায়নে রূপ দেওয়া এবং জনগণকে আরও বলিষ্ঠ সেবা দেওয়ার নির্দেশনা দিয়েছি। গত ৫ বছরে মেয়র হিসেবে আমার লব্ধ জ্ঞানের প্রতিফলনও হয়েছে এ বাজেটে।

শেয়ার করুন
error: কপিরাইট এর আওতাধীন!!