দাউদকান্দিতে এসএসসি ও সমমান পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৪, ২০২২, ৮:০৭ অপরাহ্ণ
দাউদকান্দিতে এসএসসি ও সমমান পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

স্টাফ রিপোর্টার,

দাউদকান্দিতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট(এসএসসি) ও সমমানের পরীক্ষায় ছয় হাজার ১০৯জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে। সারাদেশে আগামীকাল বৃহস্পতিবার (১৫সেপ্টেম্বর) থেকে শুরু হতে যাওয়া এ পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে দাউদকান্দি উপজেলা প্রশাসন। দাউদকান্দি উপজেলা শিক্ষা অফিস সূত্র জানায়, কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্টিতব্য দাউদকান্দি উপজেলায় এবার মাদ্রাসার ৩টি, ভোকেশনাল ১টি ও বিদ্যালয়ের ৬টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা নেয়া হবে। পরীক্ষার্থী বেশি হওয়ায় আরো ৬টি ভেন্যু কেন্দ্র করা হয়েছে। এবার ভোকেশনালে ২১১, দাখিল-৬৩০ এবং এসএসসি কেন্দ্রে পাচঁ হাজার ২৬৮জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

বাংলা প্রথমপত্র দিয়ে শুরু হবে এবারের এসএসসি পরীক্ষা। গত জুন মাসে পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বন্যার জন্য পিছিয়ে ১৫ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করা হয়। পরীক্ষার্থীরা এখন শেষ মুহূর্তের প্রস্তুতি নিতে ব্যস্ত।

সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি পরীক্ষা হচ্ছে। তিনটি বিষয়ে হবে না পরীক্ষা। হলে প্রশ্ন বাছাই করতে গিয়ে অহেতুক সময় নষ্ট না করার পরামর্শ দিচ্ছেন শিক্ষকরা। অন্যবার সকাল ১০টায় পরীক্ষা শুরু হলেও এবার  বেলা ১১টায় এই পরীক্ষা শুরু হবে। শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে কেন্দ্র ঢুকতে হবে।

 

দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান জানান, কেন্দ্র সচিব ও ট্যাগ অফিসারদের সাথে প্রস্তুতিমূলক সভাসহ ইতোমধ্যে পরীক্ষার সকল প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। কেন্দ্রে কোন শিক্ষার্থী ও হল পর্যবেক্ষক মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। তিনি আরও জানান, কোন শিক্ষকের সন্তান পরীক্ষার্থী হলে তিনি কোন কেন্দ্রেই দায়িত্ব পালন করতে পারবে না, যদি কেহ তথ্য গোপন করে তেমনটা করে থাকেন তাঁর বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন হবে ।

শেয়ার করুন
error: কপিরাইট এর আওতাধীন!!