গ্রাম পর্যায়ে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে গ্রাম পুলিশের ভূমিকা অপরিহার্য—- মেজর(অবঃ) মোহাম্মদ আলী


প্রকাশের সময় : জুন ২২, ২০২২, ৮:৫৭ অপরাহ্ণ
গ্রাম পর্যায়ে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে গ্রাম পুলিশের ভূমিকা অপরিহার্য—- মেজর(অবঃ) মোহাম্মদ আলী

॥ স্টাফ রিপোর্টার ॥

দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অবঃ) মোহাম্মদ আলী সুমন বলেন, গ্রাম পুলিশরা গ্রামের তথা একটি ইউনিয়নের আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সর্বাত্মক ভূমিকা পালন করেন থাকেন। গ্রাম পর্যায়ে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে গ্রাম পুলিশের ভূমিকা অপরিহার্য। এজন্যই সরকারের পক্ষ থেকে তাদের সুযোগ-সুবিধা বাড়ানো হয়েছে।
কুমিল্লার দাউদকান্দি উপজেলায় গ্রাম পুলিশ সদস্যদের মধ্যে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। বুধবার(২২ জুন) দুপুরে উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে ১৫টি ইউনিয়নের ৫০ জন গ্রাম পুলিশ সদস্যদের মধ্যে সাইকেল বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিনুল হাসান এর সভাপতিত্বে তিনি আরো বলেন , ২০২১-২০২২ অর্থ বছরে উপজেলার ১৫টি ইউনিয়নের ৫০ জন গ্রাম পুলিশদেরকে নতুন হিরো জেড সাইকেল দেয়া হয়েছে। পর্যায়ক্রমে শার্ট, প্যান্টসহ অন্যান্য আনুসাঙ্গিক সামগ্রীও দেয়া হবে।
কুমিল্লা জেলা প্রশাসনের সহযোগিতায় দাউদকান্দি উপজেলা প্রশাসনের বাস্তবায়নে বাইসাইকেল পেয়ে আনন্দিত গ্রাম পুলিশ সদস্যরা। জানতে চাইলে দৌলতপুর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ লক্ষন ও রহমান, মারুকা ইউনিয়নের শাহপরান বলেন, সাইকেল পাওয়ায় আমাদের গ্রাম পুলিশদের কাজ আরও গতিশীল হবে। ইউনিয়ন পরিষদের সব তথ্য আমরা গ্রামের ঘরে ঘরে দ্রুত পৌঁছে দিতে পারবো। পাশাপাশি বিভিন্ন অপরাধমূলক তথ্যও দ্রুত স্যারদের(প্রশাসন) কাছে দিতে পারবো। বিতরণ অনুষ্টানে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন, প্যানেল মেয়র রকিব উদ্দিন রকিব, গৌরীপুর ইউপি চেয়ারম্যান নোমান মিয়া, মারুকা ইউপি চেয়ারম্যান এসএম শাজাহান প্রমূখ।

শেয়ার করুন
error: কপিরাইট এর আওতাধীন!!