রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৪:০৩ অপরাহ্ন৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

৩রা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

সংবাদ শিরোনাম :
দাউদকান্দি পৌরসভায় ফের নৌকার মাঝি হলেন নাইম ইউসুফ সেইন উন্নয়নে বদলে যাচ্ছে হোমনা পৌরসভার দৃশ্যপট দাউদকান্দিতে অসহায় দুস্থ্যদের মাঝে কম্বল বিতরণ আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন মেঘনার আমান উল্লাহ আমান মেঘনায় শীতবস্ত্র নিয়ে অসহায়দের পাশে যুবলীগ নেতা জাকির হোসেন মেয়র সেইনের কর্মতৎপরতা ॥ বদলে যাচ্ছে দাউদকান্দি পৌরসভার চিত্র পদ্মা মেঘনা গ্লোবাল ফাউন্ডেশনের কম্বল পেল মেঘনা উপজেলার শীতার্তরা দাউদকান্দিতে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের মানববন্ধন ও স্বারকলিপি প্রদান দাউদকান্দিতে হাইওয়ে পুলিশের আন্তঃ ইউনিট ব্যাডমিন্টন প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্টিত দাউদকান্দিতে বিজয় দিবসে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে মানুষের ঢল
উন্নয়নে বদলে যাচ্ছে হোমনা পৌরসভার দৃশ্যপট

উন্নয়নে বদলে যাচ্ছে হোমনা পৌরসভার দৃশ্যপট

॥ স্টাফ রিপোর্টার ॥
কুমিল্লার হোমনা পৌরসভায় পরিকল্পিত উন্নয়নে বদলে যাচ্ছে দৃশ্যপট। পরিবেশ সুরক্ষা কর্মসূচি, অবকাঠামো উন্নয়ন প্রকল্প ও অবকাঠামো উন্নয়নসহ মাস্টার প্লান প্রণয়ন প্রকল্পের আওতায় অর্ধশত কোটি টাকারও বেশি ব্যয়ে পৌর এলাকার রাস্তাঘাট, ফুটপাত, ড্রেন, সেতু, মার্কেট ও পানি শোধনাগারসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করা হয়েছে। এর মধ্যে কিছু প্রকল্প এখনো চলমান রয়েছে। এসব পরিবর্তনে যার অবদান, তিনি হলেন ২০১৫ সালে নৌকা প্রতীকে নির্বাচিত মেয়র এ্যাডঃ নজরুল ইসলাম। মেয়র হিসেবে সফলতা পাওয়ায় তিনি আজ শুধু পৌরসভায় নয় উপজেলার সর্বত্র সম্মানিত হচ্ছেন।
দায়িত্ব নেওয়ার পর থেকেই উল্লেখযোগ্য উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। করোনাকালীন সময়ে কর্মহীনদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন। এছাড়া পৌরসভার প্রতিটি ঘরে ঘরে পৌছে দিয়েছেন হাত ধোয়ার সামগ্রী। পৌর সদরের মোড়ে মোড়ে উন্মোক্তস্থানে করেছেন হাত ধোয়ার ব্যবস্থা।
এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তার নিরন্তর প্রয়াসে সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছেন। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন। তার সাথে দলের ভাবমূর্তিও উন্নয়ন হয়েছে। অসংখ্যক মসজিদ, মাদরাসা, মন্দির, শ্মশান, স্কুল ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের অন্যতম পৃষ্ঠপোষক হোমনা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মেয়র এ্যাডঃ নজরুল ইসলাম। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সহ-আইন বিষয়ক সম্পাদক এবং বর্তমান কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য মেয়র এ্যাডঃ নজরুল ইসলাম তাঁর যোগ্য নেতৃত্ব, পরিকল্পিত নানামুখী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নে বদলে দিয়েছেন হোমনা পৌরসভার চিত্র। প্রায় অর্ধ লাখ জনসংখ্যা অধ্যুষিত হোমনা পৌরসভাকে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে মেয়র এ্যাডঃ নজরুল ইসলামের নেয়া পদক্ষেপে সন্তুষ্ট হয়ে সরকার এবং দাতা সংস্থা বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ দিয়েছে এ পৌরসভাকে।

সরেজমিনে দেখাযায়, সড়ক প্রশস্তকরণসহ নর্দমা ও ফুটপাত নির্মাণ, বিদ্যুৎ অপচয় রোধ ও সাশ্রয়ের জন্য সোলার প্যানেলে সড়কবাতি স্থাপন, ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্প, অভ্যন্তরীণ রাস্তা, কবরস্থান নির্মাণসহ পৌরসভার প্রতিটি পাড়া মহল্লায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। উল্লেখযোগ্য কাজ গুলোর মধ্যে হলো লটিয়া প্রাথমিক বিদ্যালয় হতে শহিদ মিয়ার বাড়ী পর্যন্ত আরসিসি রাস্তা নির্মাণ, শ্রীমদ্দি ঈদগাঁ হতে লঞ্চঘাট সড়ক পুননির্মাণ, শ্রীমদ্দি বাজার হতে লটিয়া সড়ক নির্মাণ, আরো বেশ কিছু কাজ চলমান রয়েছে। এরমধ্যে দুই কোটি চব্বিশ লাখ টাকা ব্যয়ে লটিয়া খালের উপর সেতু নির্মাণ , বিশ্ব ব্যাংকের অর্থায়নে ১২ কোটি টাকা ব্যয়ে পানি শোধনাগার নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে রাস্তা পাকাঘাট স্কুল কলেজ মসজিদ মন্দির বয়স্ক ভাতা বিধবা ভাতা প্রতিবন্ধী ভাতাসহ এমন কোন সেক্টর নেই যে সরকারের উন্নয়নের ছোয়া লাগেনি।
একাধিক পৌরবাসী বলেন, বিগত কোন সরকারের আমলে আমাদের হোমনা পৌরসভার এতো উন্নয়ন কাজ হয়নি, যতটা বর্তমান সরকারের আমলে হয়েছে । পুরানো ভাঙ্গাচোরা অনগ্রসর পৌরসভা থেকে বর্তমানে সুযোগ সুবিধা সম্মিলিত একটি আধুনিক নগরীর দিকে ধাবিত হচ্ছে।

পৌর মেয়র এ্যাডঃ নজরুল ইসলাম জানান, নাগরিকদের সার্বিক জীবনমান উন্নয়নে রাস্তা-ঘাট, হাট-বাজার, বিকল্প সড়ক, ফুটপাত-ড্রেনসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হয়েছে। পৌর এলাকার প্রত্যেক বাসিন্দার শতভাগ নাগরিক সেবা নিশ্চিত করতে সচেষ্ট রয়েছে পৌর কর্তৃপক্ষ। এসব উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে একটি মহল আমার নামে বিভিন্ন অপ্রপ্রচার চালাচ্ছে।

শেয়ার করুন
  • 49
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





error: Content is protected !!
themesba-zoom1715152249
© "আমাদের দাউদকান্দি" কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT
error: Content is protected !!